মন্তব্য নীতিমালা

বিশদ টীম প্রতিনিয়ত শিক্ষণীয় বিষয়ক আর্টিকেল তৈরি করে থাকে। এবং তা পাঠকের শিখানোর উদ্দেশ্যে প্রকাশ করে থাকে। এই ম্যাগাজিন ব্লগ বা ওয়েবসাইট এর প্রতেক্য আর্টিকেল বা পোস্ট এর মধ্যে বিশদ এর যেকোনো পাঠক কে মন্তব্য করার অধিকার দেওয়া হয়েছে। এতে আর্টিকেল এর কোনো বিষয় নিয়ে কোনো জিজ্ঞাসা থাকলে তা পাঠক সহজেই মন্তব্য করতে পারবে। এবং প্রতেক্য মন্তব্যের মালিক মন্তব্যকারীরা নিজেই।

তবে কিছু অসৎ ব্যাক্তি বিশদ এর মান নস্ট করতে অবৈধ মন্তব্য করতে পারে। তাই এই সমস্যা এড়াতে প্রতেক্য মন্তব্যকারীদের বিশদ এর মন্তব্য নীতিমালা মানা অবশ্যক।

মন্তব্য নীতিমালা

  • নামঃ মন্তব্যকারী নামের স্থানে আপনার জন্মগত বা প্রচলিত নাম ব্যবহার করুন। এই স্থানে অন্য কোনো ব্যাক্তি, বস্তু, বা কোনো ওয়েবসাইট এর নাম ব্যবহার করা থেকে বিরিত থাকুন। আপনার নাম ব্যথিত অন্য কোনো নাম ব্যবহার করা হলে আপনার মন্তব্যটি স্প্যাম বলে চিহ্নতি করা হবে।
  • লিংকঃ বিশদ যেকোনো পাঠককেই মন্তব্য করার অধিকার দিয়েছে। তবে কোনো কারনে মন্তব্যের মধ্যে পাঠক লিংক করার প্রয়োজন পরতে পারে। সেক্ষেত্রে সর্বোচ্চ একটি মন্তব্যের মধ্যে একটি লিংক ব্যবহার করতে পারবে। এবং লিংটি অবশ্যই দরকারী অথবা কারো সাহায্যের জন্য নিয়োজিত থাকা লাগবে। যদি আমাদের কাছে প্রমাণিত হয় কোনো ব্যবহারকারী ব্যাকলিংক করার জন্য লিংকটি করেছেন তাহলে মন্তব্যটি মুছে ফেলা হবে।
  • অবৈধ মন্তব্যঃ পাঠকদের মন্তব্য করার অধিকার রয়েছে তবে সেটা হতে হবে অবশ্যই মানসম্মত। তবে এখানে কেউ রাজনৈতিক , অশ্লিন, কাউকে অবমাননা, কাউকে ছোট করা, কারো বিরুদ্ধে গালাগালি, কারো ধর্মে আগাত করা এই সমস্থ মন্তব্য কখোনই বিশদ প্রকাশ করার আনুমতি দিবে না। এবং এরকম মন্তব্য পেলে আইপি সহ বিশদ থেকে ব্যান করে দেওয়া হবে।

    মন্তব্য নীতিমালা সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকলে আমাদের সাথে যোগাযোগ করুন।

error: