Categories
Tips and Tricks

চ্যাটজিপিটি কীভাবে অর্থ উপার্জন করে? How does ChatGPT make money


ChatGPT, কৃত্রিম বুদ্ধিমত্তা AI গবেষণা সংস্থা OpenAI দ্বারা ২০২২ সালের নভেম্বরে প্রকাশিত বিনামূল্যের চ্যাটবট, ইন্টারনেটে ঝড় তুলেছে।

How does ChatGPT make money?

ChatGPT এর অস্তিত্বের প্রথম মাসগুলিতে, ChatGPT ব্যবহারকারীদের মডেলের জন্য অনেকগুলি ব্যবহারের ক্ষেত্রে কল্পনা করতে অনুপ্রাণিত করেছিল, যার মধ্যে ChatGPT ব্যবহার করে পার্কিং টিকিটের আলোচনা করা, ওয়ার্কআউট পরিকল্পনা করা এবং এমনকি শিশুদের জন্য শোবার সময় গল্প তৈরি করা।

কিছু কৃত্রিম বুদ্ধিমত্তা বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে ChatGPT পারে মানুষ যেভাবে চ্যাটবট এবং এআই-এর সাথে আরও বিস্তৃতভাবে ইন্টারঅ্যাক্ট করে উভয় উপায়ে বিপ্লব ঘটান। নীচে, আমরা এই নতুন প্রযুক্তি এবং কীভাবে এটি অবশেষে অর্থ উপার্জন করতে পারে তা অন্বেষণ করি।

সহজ করে বললে, ChatGPT হল একটি AI মডেল যা কথোপকথনমূলক কথোপকথনে জড়িত। এটি একটি চ্যাটবটের একটি উদাহরণ, যা কিছু কোম্পানির গ্রাহক পরিষেবা ওয়েবসাইটে পাওয়া স্বয়ংক্রিয় চ্যাট পরিষেবাগুলির অনুরূপ। এটি কৃত্রিম বুদ্ধিমত্তা নিশ্চিত করার জন্য নিবেদিত একটি প্রযুক্তি গবেষণা সংস্থা OpenAI দ্বারা তৈরি করা হয়েছে।  “GPT” ChatGPT এ “জেনারেটিভ প্রি-ট্রেনিং ট্রান্সফরমার” বোঝায়, যেভাবে ChatGPT ভাষা প্রক্রিয়া করে।

ChatGPT কে গত কয়েক দশক ধরে চ্যাটবট থেকে আলাদা করে রেখেছে, তবে, ChatGPT কে মানব প্রতিক্রিয়া RLHF থেকে রিইনফোর্সমেন্ট লার্নিং ব্যবহার করে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। RLHF মানব এআই প্রশিক্ষক এবং পুরষ্কার মডেল ব্যবহার করে ChatGPT কে এমন একটি বট হিসাবে বিকাশ করে যা ভুল অনুমানকে চ্যালেঞ্জ করতে, ফলো-আপ প্রশ্নের উত্তর দিতে এবং ভুল স্বীকার করতে সক্ষম।

চ্যাটজিপিটি পরীক্ষা করার জন্য, ইনভেস্টোপিডিয়া এটিকে “চ্যাটজিপিটি কী তা ব্যাখ্যা করে একটি সাংবাদিক-শৈলী নিবন্ধ লিখতে বলেছে।” বটটি প্রতিক্রিয়া জানায় যে এটি প্রদত্ত প্রম্পট বা কথোপকথনের উপর ভিত্তি করে মানুষের মতো পাঠ্য তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি যোগ করেছে যে, যেহেতু এটি মানুষের কথোপকথনের একটি ডেটা সেটের উপর প্রশিক্ষিত, এটি প্রসঙ্গ এবং অভিপ্রায় বুঝতে পারে এবং আরও স্বাভাবিক, স্বজ্ঞাত কথোপকথন করতে সক্ষম হয়।

আমাদের প্রম্পটের প্রতিক্রিয়ায়, ChatGPT বলেছে যে এর অ্যাপ্লিকেশনগুলিতে গ্রাহক পরিষেবা বট, সোশ্যাল মিডিয়া বা ব্লগের জন্য সামগ্রী তৈরি এবং এক ভাষা থেকে অন্য ভাষায় পাঠ্যের অনুবাদ অন্তর্ভুক্ত থাকতে পারে।

কিভাবে ডিজিটাল মার্কেটিং শিখবেন?

উল্লিখিত হিসাবে, ChatGPT-এর জন্য অসংখ্য সম্ভাব্য ব্যবহার রয়েছে। এগুলি আরও সরাসরি, চ্যাটবট-টাইপ ফাংশন থেকে শুরু করে আরও অস্পষ্ট অ্যাপ্লিকেশন পর্যন্ত বিস্তৃত, এবং সম্ভবত ব্যবহারকারীরা সার্চ ইঞ্জিন সহ ভবিষ্যতে এই প্রযুক্তিটি ব্যবহার করার জন্য অন্যান্য সম্ভাব্য উপায়গুলি অন্বেষণ করবে।

যদিও চ্যাটবটগুলি বহু বছর ধরে বিদ্যমান, ChatGPT-কে পূর্বের মডেলগুলির বোধগম্যতা, তরলতা এবং পুঙ্খানুপুঙ্খতার একটি উল্লেখযোগ্য উন্নতি হিসাবে দেখা হয়। OpenAI দ্বারা প্রদত্ত চ্যাটজিপিটির পরিশীলিততার একটি প্রদর্শনের মধ্যে একটি প্রম্পট রয়েছে যা বটকে প্রতারণা করার জন্য ডিজাইন করা হয়েছিল: ২০১৫ সালে ক্রিস্টোফার কলম্বাস কখন মার্কিন যুক্তরাষ্ট্রে এসেছিলেন সে সম্পর্কে জিজ্ঞাসা করা।

ChatGPT এর প্রতিক্রিয়া সহজেই ফাঁদ এড়াতে পারে, স্পষ্ট করে যে কলম্বাস কখনই করেননি ২০১৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে আসেন, এটি এমন কিছু উপায় প্রকাশ করতে পারে যা তিনি তার সফরে প্রতিক্রিয়া জানাতে পারেন যদি তিনি থাকেন।

ওপেনএআই ChatGPT-এর কিছু সীমাবদ্ধতা তালিকাভুক্ত করে কারণ এটি বর্তমানে মডেলের উপস্থাপনায় বিদ্যমান। এর মধ্যে রয়েছে যে চ্যাটজিপিটি কখনও কখনও সুসংগত কিন্তু ভুল বিবৃতি লেখে, যে এটি অস্পষ্ট প্রশ্ন সম্পর্কে অনুমান করে এবং অনুরূপ উদ্বেগের মধ্যে মডেলটি অত্যধিক শব্দসমৃদ্ধ হতে থাকে।

প্রকাশ্য প্রকাশের প্রথম সপ্তাহগুলিতে, ChatGPT AI-লিখিত কাগজপত্র এবং অ্যাসাইনমেন্ট তৈরিতে ছাত্রদের মধ্যে এর কথিত ব্যবহারের জন্য শিরোনাম করেছে। একাডেমিক প্রতারণার জন্য ChatGPT-এর অপব্যবহার সম্পর্কে উদ্বেগ এতটাই বেড়েছে যে প্রিন্সটন বিশ্ববিদ্যালয়ের একজন কম্পিউটার বিজ্ঞানের ছাত্র একটি bot দ্বারা তৈরি লেখা সনাক্ত এবং প্রকাশ করার জন্য ডিজাইন করা অ্যাপ।

কারো কারো জন্য, ChatGPT অতিরিক্ত এবং আরও গুরুতর ঝুঁকি তৈরি করে। উদাহরণস্বরূপ, কিছু বিশ্লেষক ভবিষ্যদ্বাণী করেছেন যে বটটি ম্যালওয়্যার এবং ফিশিং আক্রমণগুলিকে আরও পরিশীলিত করতে ব্যবহার করা যেতে পারে, অথবা হ্যাকাররা তাদের নিজস্ব এআই মডেলগুলি তৈরি করতে প্রযুক্তি ব্যবহার করতে পারে যা কম ভাল-নিয়ন্ত্রিত হতে পারে।

ভুল তথ্য সম্বন্ধে উদ্বেগ বেড়ে যাওয়ায়, কেউ কেউ এই সম্ভাবনার প্রতি বিশেষভাবে সংবেদনশীল যে ChatGPT একটি রাজনৈতিক প্রকৃতির বিশ্বাসযোগ্য কিন্তু বিভ্রান্তিকর উপাদান তৈরি এবং ভাগ করতে ব্যবহার করা যেতে পারে।

অনলাইনে টাকা আয় করুন?

OpenAI, যে কোম্পানিটি ChatGPT তৈরি করেছে, এখনও ChatGPT-কে বিস্তৃত পরিসরে নগদীকরণ করেনি। ১১ জানুয়ারী, ২০২৩ থেকে, OpenAI ওয়েবসাইটের মাধ্যমে ChatGPT বিনামূল্যে ব্যবহার করা যাবে। যাইহোক, ChatGPT কে Investopedia এর ক্যোয়ারী অনুসারে কোম্পানি তাদের নিজস্ব উদ্দেশ্যে মডেলটি ব্যবহার করতে চাওয়া সংস্থাগুলির কাছে সাবস্ক্রিপশনের ভিত্তিতে অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস বিক্রি করে।

২০২৩ সালের জানুয়ারির মাঝামাঝি সময়ে, OpenAI ঘোষণা করেছিল যে এটি ChatGPT প্রফেশনাল নামে ChatGPT এর একটি পেইড সংস্করণ চালু করার পরিকল্পনা করেছে। মডেলটির অর্থপ্রদানের পুনরাবৃত্তিতে ব্ল্যাকআউট উইন্ডোজ, বট সহ সীমাহীন সংখ্যক বার্তা এবং অনুরূপ সুবিধার মতো সুবিধাগুলি অন্তর্ভুক্ত থাকবে।

ChatGPT-এর ভাইরাল সাফল্য ওপেনএআই-এর কাছে বিপুল পরিমাণ মূল্যবান হতে পারে, যেটি এলন মাস্ক দ্বারা সহ-প্রতিষ্ঠা করা হয়েছিল। লঞ্চের এক সপ্তাহের মধ্যে, মডেলটি এক মিলিয়ন ব্যবহারকারী অর্জন করেছে। এবং ChatGPT প্রকাশের দুই মাস পরে, OpenAI উত্থাপন করেছে।

একটি টেন্ডার অফারে বিদ্যমান শেয়ার বিক্রি করার সম্ভাবনা যা কোম্পানির মূল্য প্রায় ২৯ বিলিয়ন ডলারে রাখবে, যা এটিকে সবচেয়ে মূল্যবান স্টার্টআপগুলির মধ্যে পরিণত করবে। মাইক্রোসফ্ট কর্পোরেশন (MSFT) OpenAI-তে $10 বিলিয়ন বিনিয়োগ করতে পারে কারণ এটি ChatGPT ব্যবহার করতে চায়৷ এর বিং সার্চ ইঞ্জিনকে শক্তিশালী করতে।

সার্চ ইঞ্জিনের কার্যকারিতা বাড়ানো, ট্রাফিক টিকিট বা বিল বিতর্কের মতো স্বয়ংক্রিয় প্রক্রিয়া এবং অন্যান্য অনেক অ্যাপ্লিকেশনের মধ্যে কোড তৈরি করা সহ ChatGPT সম্ভাব্যভাবে ব্যবহার করা যেতে পারে এমন অনেক উপায় রয়েছে।

ChatGPT দূষিত অভিনেতাদের দ্বারা এর সম্ভাব্য অপব্যবহারের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে। হ্যাকাররা বিশ্বাসযোগ্য ম্যালওয়্যার বা ফিশিং স্ক্যাম তৈরি করতে বটটি ব্যবহার করতে পারে এবং মডেলটিকে ভুল তথ্য তৈরি এবং ছড়িয়ে দেওয়ার দায়িত্ব দেওয়া যেতে পারে।

সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট!

শেষ কথা:

ChatGPT হল একটি শক্তিশালী AI বট যা প্রম্পটের উপর ভিত্তি করে মানুষের মত কথোপকথনে জড়িত। এটি একটি প্রাকৃতিক, স্বজ্ঞাত উপায়ে প্রতিক্রিয়া জানাতে ডিজাইন করা হয়েছে এবং এর অনেক সম্ভাব্য ব্যবহার রয়েছে। বটটি ২০২২ সালের নভেম্বরে প্রকাশের পরপরই ভাইরাল মনোযোগ অর্জন করে এবং কয়েক দিনের মধ্যে ১ মিলিয়ন ব্যবহারকারী অর্জন করে।

যাইহোক, হ্যাকার, ভুল তথ্য ছড়ানো এবং অন্যান্য খারাপ অভিনেতাদের দ্বারা বটটির সম্ভাব্য অপব্যবহার সম্পর্কে উদ্বেগ রয়েছে। ওপেনএআই, ChatGPT এর নির্মাতা, মডেলটির একটি প্রদত্ত পেশাদার সংস্করণ অফার করার পরিকল্পনা করছে এবং কোম্পানিটির মূল্য $29 বিলিয়ন করার জন্য একটি টেন্ডার প্রস্তাব বিবেচনা করছে।

🔽 এই পোস্ট গুলো দেখুন? 🔽

▶ পেইড কোর্স ফ্রি ডাউনলোড!

▶ ভিডিও এডিটিং করে টকা আয়!

▶ ডিজিটাল মার্কেটিং নতুন গাইড!

▶ কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন?

How to make money with chatgpt in 2023; make money online 2023; make money with chatgpt in 2023; how to make money online 2023; chatgpt 2023; chat gpt 2023; passive income 2023; online geld verdienen 2023; openai 2023; make money 2023 with chatgpt; ai tools 2023; how to make money with chatgpt 2023; top ai tools 2023; new ai tools 2023; affiliate marketing 2023; earn money in 2023; side hustles 2023; how to make money with chat gpt in 2023;



Source link