Categories
Tips and Tricks

৩০,০০০ টাকার কমে ট্যাব কিনবেন? Apple থেকে Oppo-র এই চারটি ডিভাইস হতে পারে সেরা বিকল্প


Top 4 Tablets Under 30000

স্মার্টফোন এবং কম্পিউটার-ল্যাপটপের পাশাপাশি এখন বাজারে ট্যাবলেট ডিভাইসের চাহিদাও বেশ বেড়েছে; এই ডিভাইসটি মূলত অন্য দুটি বিকল্পের মাঝামাঝি পর্যায়ের, মানে বলতে গেলে একটি ট্যাবলেট – একটি বড় ফোন এবং একটি ছোট ল্যাপটপের মত জিনিস যাতে উভয়ের মূল বৈশিষ্ট্যগুলি বিদ্যমান থাকে। কয়েক বছর আগে, ট্যাবলেটের বাজারে Apple এবং Samsung-এর মত প্রিমিয়াম ডিভাইস নির্মাতা সংস্থার আধিপত্য ছিল। কিন্তু করোনা মহামারীর পরে বড়-স্ক্রিন বিশিষ্ট ট্যাবলেটগুলির চাহিদা বৃদ্ধি পায় এবং অন্যান্য কোম্পানিগুলি ট্যাবলেট বাজারে প্রবেশের সুযোগ পায়। এখন বাজারে Xiaomi, Oppo এবং Realme-এর মত স্মার্টফোন কোম্পানিগুলিও বাজেটের মধ্যে শক্তিশালী ফিচারযুক্ত ট্যাবলেট অফার করে থাকে। সেক্ষেত্রে আপনি যদি বর্তমানে এই ডিভাইস কিনতে চান, তাহলে আপনার জন্য রইল ৩০,০০০ টাকার কমে উপলব্ধ চার-চারটি সেরা ট্যাবলেটের সন্ধান।

৩০,০০০ টাকার কম খরচে কেনা যেতে পারে এই ট্যাবলেটগুলি

১. Apple iPad 9th Gen (Wi-Fi Only): ৯তম প্রজন্মের এই অ্যাপল আইপ্যাডে আছে ১০.২ ইঞ্চি ডিসপ্লে, ওয়াইড বেজেল, এবং প্রিমিয়াম মেটাল বডি। এতে এ১৩ (A13) বায়োনিক প্রসেসর এবং ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজের মত ফিচারও মিলবে। সাথে থাকবে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। সেক্ষেত্রে রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital) থেকে এই ট্যাব কিনলে ২৭,৯৯০ টাকা খরচ পড়বে; আবার এইচডিএফসি (HDFC) ব্যাঙ্কের কার্ড ব্যবহারে মিলবে ৩,০০০ টাকার ইনস্ট্যান্ট ক্যাশব্যাকের সুবিধা।

২. Realme Pad X: রিয়েলমির এই ট্যাবলেটে বড় ডব্লিউএক্সজিএ+ (WUXGA+) স্ক্রিন, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, কোয়াড-ক্যামেরা সেটআপ, ৮,৩৪০ এমএএইচ ব্যাটারি এবং ফাস্ট চার্জিংয়ের মত ফিচার রয়েছে। এর ৫জি (5G) ভ্যারিয়েন্টটির দাম ২৭,৯৯৯ টাকা, যেখানে ওয়াই-ফাই ওনলি ভ্যারিয়েন্টটি ফ্লিপকার্ট থেকে ১৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

৩. Xiaomi Pad 5: এই শক্তিশালী অ্যান্ড্রয়েড ট্যাবলেটের ৬ জিবি/১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ২৬,৯৯৯ টাকায় কেনা যাবে। এটি ২কে (2K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ যুক্ত ডিসপ্লে, ডলবি ভিশন প্রযুক্তি এবং ডলবি অ্যাটমস সম্বলিত কোয়াড-স্পিকার সেটআপ অফার করে। এর সাথে রয়েছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট।

৪. Oppo Pad Air: আমাদের তালিকার এই ট্যাবলেটটি সবচেয়ে কম দামের, এটি ১৬,৯৯৯ টাকায় কেনা যাবে। এটি ১০.৩৬ ইঞ্চি টাচ বেজেল স্ক্রিন, ডুয়াল-টোন ফিনিশ, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ১২৮ জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজ, কাস্টম কালারওএস (ColorOS) এবং ডলবি অ্যাটমোস সম্বলিত কোয়াড-স্পিকার সেটআপ অফার করবে।



Source link