Categories
Mobile Mobile price BD

নতুন মোবাইল নয়, Xiaomi-এর ডিজাইন পাল্টে এই ফোন লঞ্চ করতে চলেছে Redmi


Redmi K60E May Launch Redesigned Xiaomi 12T

বিখ্যাত স্মার্টফোন প্রস্তুতকারক শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি খুব শীঘ্রই তাদের আপকামিং Redmi K60 সিরিজটি দেশীয় বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি জানা গিয়েছিল, এই লাইনআপে K60, K60 Pro এবং K60E মডেল আসতে পারে। আর এখন একটি নতুন রিপোর্টে Redmi K60E সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য প্রকাশ করা হয়েছে। বলা হচ্ছে, এই আসন্ন হ্যান্ডসেটটি শাওমির একটি বিদ্যমান স্মার্টফোনের নতুন সংস্করণ হতে চলেছে।

Redmi K60E নতুনভাবে ডিজাইন করা Xiaomi 12T/ Redmi K50S মডেল হতে পারে

শাওমিইউআই দাবি করেছে যে, রেডমি কে৬০ই ডিভাইসটি শাওমি ১২টি বা রেডমি কে৫০এস মডেলের একটি নতুন সংস্করণ হতে পারে। জানিয়ে রাখি, আসন্ন কে৬০ই মডেলটি কে৬০ এক্সট্রিম মডেলের একটি সংক্ষিপ্ত নাম হতে পারে। এমআইইউআই (MIUI) কোডবেস থেকে আসা সমস্ত বিবরণের ওপর ভিত্তি করে প্রতিবেদনে বলা হয়েছে যে, এই মডেলটি রেডমি কে৪০এস ফোনের উত্তরসূরি হবে। এই কোডবেসটি ডিভাইসের ‘22127RK46C’ মডেল নম্বরটি বহন করে, যা প্রথমে টিপস্টার ক্যাসপার স্ক্রিজিপেক শেয়ার করেছিলেন। তিনি এই ফোনের ‘রেমব্রান্ট’ কোডনামটিও প্রকাশ করেছিলেন।

রেডমি কে৬০ই একটি নতুন ডিজাইন করা কে৫০এস মডেল হতে পারে। আবার এই ফোনটি আবার শাওমি ১২টি-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে আসার সম্ভাবনা প্রবল। ১২টি মডেলটি চীনের বাইরের বাজারে লঞ্চ হয়েছিল, আর টেক জায়ান্টটি ফোনটিকে চীনের জন্য কে৫০এস হিসেবে রিব্র্যান্ড করেছে। এটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ আল্ট্রা প্রসেসর, ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং রিপোর্ট সাপোর্ট করে৷

উল্লেখ্য, আশা করা যায় Redmi K60E-তে K50S-এর কিছু স্পেসিফিকেশন থাকবে। উদাহরণস্বরূপ, কোম্পানি Redmi K60E-তে ডাইমেনসিটি ৮১০০ আল্ট্রার পরিবর্তে আপগ্রেড করা ডাইমেনসিটি ৮২০০ প্রসেসরটি ব্যবহার করতে পারে। রেডমি শুধুমাত্র চীনা বাজারে K60E স্মার্টফোনটি লঞ্চ করবে।



Source link